বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন
সর্বশেষ খবর :
বিএসএমএমইউ ৬০০ নার্স নিয়োগ দেবে করোনায় দেশে ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১ আ.লীগ বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে: তথ্যমন্ত্রী সরকারের দুঃশাসনের সীমা ছাড়িয়ে গেছে: রিজভী রেমিটেন্সের ইতিবাচক ধারা অব্যাহত খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন চিরনিদ্রায় শায়িত রাহাত খান সিনহা হত্যা: পুলিশের মামলার তিন সাক্ষী চারদিনের রিমান্ডে এইচএসসি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা কাটছে না ‘১লা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহণ’ সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ পুতিনের মেয়ের শরীরে অ্যান্টিবডি তৈরি করেছে রুশ ভ্যাকসিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৩৪ লাখ পুলওয়ামায় লস্কর-ই-তৈয়বার তিন জঙ্গি নিহত ঘুর্ণিঝড় লরায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে ‘পুতিন একটু চা খাও’ বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন এক কোটি ৭২ লাখের বেশি করোনায় সবচেয়ে বিপর্যয়ের মুখে যুক্তরাষ্ট্র ভারতে ৮৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত ইউরোপে আবারও বাড়ছে করোনা সংক্রমণ
বিজ্ঞপ্তি :
চলছে পরীক্ষামুলক সংবাদ প্রচার

২৪ ঘন্টায় করোনায় ৪৫ জনের মৃত্যু, শনাক্ত ২,৪৩৬

রিপোর্টারের নাম / ২৭৪ জন দেখেছেন
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় ৪ হাজার ১২৭ জনের প্রাণহানি ঘটেছে।

গেল ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরও ২ হাজার ৪শ’ ৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ১৫ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ২ হাজার ৪শ’ ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জনে। এ পর্যন্ত ১৫ লাখ ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়। দেশে করোনা শনাক্তের ১৭৩ তম দিনে বৃহস্পতিবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ। এছাড়া একদিনে ৩ হাজার ২শ’ ৭৫ জনসহ মোট সুস্থ হয়েছেন এক লাখ ৯৩ হাজার ৪শ’ ৫৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৩ দশমিক ৫২ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৫ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় মৃত ৪৫ জনের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ১১ জন নারী।

এদিকে, কয়েকদিন কম থাকলেও, বিশ্বব্যাপী আবারও বেড়েছে একদিনে করোনা শনাক্ত রোগী ও মৃতের সংখ্যা।

গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৩১০ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃতের সংখ্যা ৮ লাখ ২৮ হাজারের বেশি। আর নতুন করে ২ লাখ ৭১ হাজার ১৫৬ জনসহ বিশ্বে মোট শনাক্তের ২ কোটি ৪৩ লাখ ছাড়িয়েছে।

ভারতে গেল ২৪ ঘণ্টায় আবারও মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। আর ভারতে একদিনে শনাক্ত হয়েছে প্রায় ৭৬ হাজার। দেশটিতে মোট শনাক্ত ৩৩ লাখের বেশি।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে তালিকায় এখনও সবার ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে, পরপর দু’দিনই মৃতের সংখ্যা ১২শ’ ছাড়িয়েছে। এই মহাদেশে মৃতের সংখ্যা এক লাখ ৮৩ হাজারের বেশি। আর মোট শনাক্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে।

এদিকে, যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের হার কমে আসায় লক্ষণ ছাড়া কাউকে পরীক্ষা না করার পরামর্শ দিয়েছে মার্কিন সেন্ট্রাল ডিজিস কন্ট্রোল সেন্টার। তবে বিশেষজ্ঞরা বলছেন, কিছু জায়গায় করোনার প্রকোপ কমে আসলেও ওহিও, ইন্ডিয়ানা, কেন্টাকি ও টেনেসিতে বাড়ছে করোনার প্রকোপ।

করোনা শনাক্ত ও মৃতের সংখ্যার দিক থেকে এখনও দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে, এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৩৭ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। আর করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭৫৬ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত খবর