শুক্রবার, ১৪ মে ২০২১, ০৩:৫১ অপরাহ্ন
সর্বশেষ খবর :
বিএসএমএমইউ ৬০০ নার্স নিয়োগ দেবে করোনায় দেশে ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১ আ.লীগ বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে: তথ্যমন্ত্রী সরকারের দুঃশাসনের সীমা ছাড়িয়ে গেছে: রিজভী রেমিটেন্সের ইতিবাচক ধারা অব্যাহত খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন চিরনিদ্রায় শায়িত রাহাত খান সিনহা হত্যা: পুলিশের মামলার তিন সাক্ষী চারদিনের রিমান্ডে এইচএসসি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা কাটছে না ‘১লা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহণ’ সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ পুতিনের মেয়ের শরীরে অ্যান্টিবডি তৈরি করেছে রুশ ভ্যাকসিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৩৪ লাখ পুলওয়ামায় লস্কর-ই-তৈয়বার তিন জঙ্গি নিহত ঘুর্ণিঝড় লরায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে ‘পুতিন একটু চা খাও’ বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন এক কোটি ৭২ লাখের বেশি করোনায় সবচেয়ে বিপর্যয়ের মুখে যুক্তরাষ্ট্র ভারতে ৮৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত ইউরোপে আবারও বাড়ছে করোনা সংক্রমণ
বিজ্ঞপ্তি :
চলছে পরীক্ষামুলক সংবাদ প্রচার

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা উপকূলে আঘাত হারিকেন লরার

রিপোর্টারের নাম / ১৪৭ জন দেখেছেন
প্রকাশ : শুক্রবার, ১৪ মে ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

দুর্বল হয়ে ক্যাটাগরি দুইয়ে পরিণত হয়েছে হারিকেন লরা। টেক্সাস ও লুইজিয়ানা উপকূল এলাকা থেকে সরানো হলো ৫ লাখ মানুষ।

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা উপকূলে ক্যাটাগরি চারে পরিণত হয়ে আঘাত হানে হারিকেন লরা। এ সময় বাতাসের গতিবেগ ছিল সর্বোচ্চ ঘণ্টায় দেড়শ মাইল। তবে ক্যামেরনের কাছে আঘাত হানার পর লরা দুর্বল হয়ে ক্যাটাগরি দুইয়ে নেমে এসেছে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের ক্যামেরনের কাছে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় লরা। ওই এলাকায় আকস্মিক বন্যা দেখা দিতে পারে বলে জানিয়েছে দেশটির ন্যাশনাল হারিকেন সেন্টার।

তবে ক্যামেরনের কাছে আঘাত হানার পর দুর্বল হয়ে ক্যাটাগরি দুইয়ে পরিণত হয় লরা। লরার প্রভাবে ক্যামেরনের উপকূলীয় এলাকায় শুরু হয় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি। কিছু কিছু এলাকায় দেখা দিয়েছে বন্যা।

লরার প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে লুইজিয়ানার দক্ষিণপশ্চিম উপকূল থেকে ৪০ মাইল পর্যন্ত এলাকা তলিয়ে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে সতর্ক করা হয়। ঘূর্ণিঝড়টি লুইজিয়ানা থেকে আরাকানসাসের দিকে এগিয়ে যাচ্ছে। তবে ক্রমেই লরা আরো দুর্বল হয়ে মৌসুমি ঝড়ে পরিণত হবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার ।

লরার আঘাতে লুইজিয়ানা ও টেক্সাস অঙ্গরাজ্যের প্রায় চার লাখ মানুষ বিদ্যুৎহীন। এরই মধ্যে এই দুই অঙ্গরাজ্যের উপকূলীয় এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে পাঁচ লাখ মানুষকে।

যুক্তরাষ্ট্রের দিকে আসার আগে ক্যারিবীয় অঞ্চলে তাণ্ডব চালায় হারিকেন লরা। হাইতি ও ডোমেনিকান প্রজাতন্ত্রে মারা গেছে অন্তত ২৪জন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত খবর