বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
সর্বশেষ খবর :
বিএসএমএমইউ ৬০০ নার্স নিয়োগ দেবে করোনায় দেশে ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১ আ.লীগ বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে: তথ্যমন্ত্রী সরকারের দুঃশাসনের সীমা ছাড়িয়ে গেছে: রিজভী রেমিটেন্সের ইতিবাচক ধারা অব্যাহত খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন চিরনিদ্রায় শায়িত রাহাত খান সিনহা হত্যা: পুলিশের মামলার তিন সাক্ষী চারদিনের রিমান্ডে এইচএসসি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা কাটছে না ‘১লা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহণ’ সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ পুতিনের মেয়ের শরীরে অ্যান্টিবডি তৈরি করেছে রুশ ভ্যাকসিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৩৪ লাখ পুলওয়ামায় লস্কর-ই-তৈয়বার তিন জঙ্গি নিহত ঘুর্ণিঝড় লরায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে ‘পুতিন একটু চা খাও’ বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন এক কোটি ৭২ লাখের বেশি করোনায় সবচেয়ে বিপর্যয়ের মুখে যুক্তরাষ্ট্র ভারতে ৮৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত ইউরোপে আবারও বাড়ছে করোনা সংক্রমণ
বিজ্ঞপ্তি :
চলছে পরীক্ষামুলক সংবাদ প্রচার

বার্সার ‘বিস্ময়বালক’ এখন ম্যানইউ’র

রিপোর্টারের নাম / ৮১ জন দেখেছেন
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:৩১ অপরাহ্ন

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সময়ে ভাল যাচ্ছে না। চলতি মওসুমে মাঠের লড়াইতে যেমন পিছিয়ে পড়ছে তেমনি দলটির উপর খেলোয়াড়রা আর আস্থা রাখতে পারছেন না। অনেক সম্ভাবনাময়ী তরুণ চলে যাচ্ছে এ ক্লাবটি ছেড়ে। এবার আরও এক মেধাবী তরুণ ছাড়লেন কাতালান ক্লাব। বার্সা ছেড়ে ‘বিস্ময়বালক’ মার্ক জুরাদো যোগ দিয়েছেন ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে।

এর আগে, ইউরোপা লিগ থেকে বাদ পড়ে হতাশা প্রকাশ করে একটি পোস্ট দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ব্রুনো ফার্নান্দেজ। সেখানে লড়াইয়ে ফের প্রত্যয় প্রকাশ করেন তিনি। বিস্ময়করভাবে সেখানে ব্রুনোর সঙ্গে একাত্মা ঘোষণা করেন জুরাদো। তার পোস্টের নিচে কমেন্ট করে জুরদো লিখেন- আমরা লড়াই চালিয়ে যাব। তাতেই স্পষ্ট হয় ইউনাইটেডে যোগ দিয়ে ফেলেছেন জুরাদো!

অনেক দিন থেকেই বার্সেলোনার একাডেমীতে নজর ইউনাইটেডের। বর্তমান সময়ে নজরকাড়া আনসু ফাতিকে পেতেও বেশ চেষ্টা করেছিল দলটি। নজরে আছে আরও অনেকে। এদের মধ্যে ১৬ বছর বয়সী রাইটব্যাক জুরাদোকে পাওয়া খুব কাছাকাছি ক্লাবটি।

জানা গেছে, মৌখিকভাবে চুক্তিটা আগেই সেরে নিয়েছে তারা। আনুষ্ঠানিক চুক্তিটা হয়েও হচ্ছে না। তবে জুরাদোর কমেন্টে সবই যেন ঘোলাটে। যদি ইউনাইটেডে তিনি যোগও দিয়ে থাকেন তাহলেও আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগে বোঝার উপায় খুব একটা নেই। কারণ এখনই ইংলিশ সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন না তিনি। সেখানে পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। ফলে বিষয়টি জানতে অপেক্ষায় থাকতে হলো ফুটবলপ্রেমীদের।

বার্সেলোনা থেকে ১৮ কিলোমিটার দূরে কাতালুনিয়ার শহর সাবাডেলে জন্ম জুরাদোর। তবে বেড়ে উঠেছেন লা মেসিয়ায়। গত নয় বছর ধরে আছেন সেখানে। তবে এবার জেরার্দ পিকে ও চেক ফেব্রিগাসের মতো ইংল্যান্ডে ভাগ্য পরীক্ষা করতে চাইছেন তিনি। তবে জানা গেছে এ তরুণকে ধরে রাখার চেষ্টা করছে বার্সা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে অনেক তরুণই ছাড়ছেন লা মেসিয়া। এর আগে তাকেফুসা কুবোকে কিনে তাক লাগিয়ে দেয় রিয়াল মাদ্রিদ। আগের মৌসুমে মায়োর্কাতে ধারে খেলে নিজের জাত ছিনিয়েছেন এ তরুণ। এরপর আরেক মেধাবী তরুণ জাভি সিমন্সকে কিনে নেয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কদিন আগেই প্রস্তুতি ম্যাচ দিয়ে ক্লাব অভিষেক হয় তার। সে ধারায় এবার গেলেন জুরাদোও।

অথচ এই লা মেসিয়া থেকেই বড় হয়েছেন লিওনেল মেসির মতো তারকা। বর্তমান বিশ্বের সেরা তারকা মানা হয় তাকে। এখান থেকে উঠে এসেছেন জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তার মতো তারকাও। উদাহরণ রয়েছে আরও অনেক। কিন্তু হঠাৎ করেই এ ক্লাবের প্রতি আস্থা হারাচ্ছেন তরুণরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত খবর