বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৫:৪১ অপরাহ্ন
সর্বশেষ খবর :
বিএসএমএমইউ ৬০০ নার্স নিয়োগ দেবে করোনায় দেশে ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১ আ.লীগ বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে: তথ্যমন্ত্রী সরকারের দুঃশাসনের সীমা ছাড়িয়ে গেছে: রিজভী রেমিটেন্সের ইতিবাচক ধারা অব্যাহত খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন চিরনিদ্রায় শায়িত রাহাত খান সিনহা হত্যা: পুলিশের মামলার তিন সাক্ষী চারদিনের রিমান্ডে এইচএসসি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা কাটছে না ‘১লা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহণ’ সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ পুতিনের মেয়ের শরীরে অ্যান্টিবডি তৈরি করেছে রুশ ভ্যাকসিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৩৪ লাখ পুলওয়ামায় লস্কর-ই-তৈয়বার তিন জঙ্গি নিহত ঘুর্ণিঝড় লরায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে ‘পুতিন একটু চা খাও’ বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন এক কোটি ৭২ লাখের বেশি করোনায় সবচেয়ে বিপর্যয়ের মুখে যুক্তরাষ্ট্র ভারতে ৮৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত ইউরোপে আবারও বাড়ছে করোনা সংক্রমণ
বিজ্ঞপ্তি :
চলছে পরীক্ষামুলক সংবাদ প্রচার

করোনার কারণে দক্ষিণ কোরিয়ার সংসদ বন্ধ ঘোষণা

রিপোর্টারের নাম / ২৬৯ জন দেখেছেন
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির ভয়ে দক্ষিণ কোরিয়ার জাতীয় সংসদকে বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি কয়েকজন সংসদ সদস্য নিজেরাই কোয়ারেন্টিনে চলে গেছেন।

দেশটিতে একদিনে নতুন করে ৪০০ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কোরিয়ার জাতীয় সংসদ আজ বৃহস্পতিবার বন্ধ ঘোষণা করা হয়।

গত ডিসেম্বর মাসের শেষদিকে চীনের উহান শহরের করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর চীনের বাইরে সর্বপ্রথম কোরিয়াতে করোনাভাইরাসের সংক্রমণ চিহ্নিত করা হয়।

কিন্তু প্রথম থেকেই সচেতনমূলক ব্যবস্থা এবং ব্যাপকভাবে সংক্রমনের পরীক্ষা করার কারণে দ্রুত গতিতে ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। বর্তমানে অবস্থার আবারো অবনতি হয়েছে এবং কোরিয়ার বেশিরভাগ প্রোটেস্ট্যান্ট চার্চগুলো থেকে করোনার সংক্রমণ ছড়াচ্ছে।

নতুন করে যে সমস্ত সংক্রমণ দেখা দিচ্ছে তার বেশিরভাগই বৃহত্তর সিউল এলাকায় এবং গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ রেকর্ড। গত কয়েক সপ্তাহ ধরে ৩০ থেকে ৪০ জন সংক্রমিত হয়েছে কিন্তু আজ ৪৪১ জন সংক্রমিত হয়েছে।

কোরিয়ার ক্ষমতাসীন দলের খবর কভার করেন- এমন একজন ফটোসাংবাদিকের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করার পর কোরিয়ার সংসদ বন্ধ ঘোষণা করা হয়। আশঙ্কা করা হচ্ছে ক্ষমতাসীন দলের যেসব সংসদ সদস্য ওই ফটোসাংবাদিকের সংস্পর্শে এসেছেন তাদের অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত খবর