রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৫:২২ অপরাহ্ন
সর্বশেষ খবর :
বিএসএমএমইউ ৬০০ নার্স নিয়োগ দেবে করোনায় দেশে ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২,১৩১ আ.লীগ বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে: তথ্যমন্ত্রী সরকারের দুঃশাসনের সীমা ছাড়িয়ে গেছে: রিজভী রেমিটেন্সের ইতিবাচক ধারা অব্যাহত খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন চিরনিদ্রায় শায়িত রাহাত খান সিনহা হত্যা: পুলিশের মামলার তিন সাক্ষী চারদিনের রিমান্ডে এইচএসসি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা কাটছে না ‘১লা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহণ’ সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ পুতিনের মেয়ের শরীরে অ্যান্টিবডি তৈরি করেছে রুশ ভ্যাকসিন ভারতে করোনা আক্রান্ত ছাড়াল ৩৪ লাখ পুলওয়ামায় লস্কর-ই-তৈয়বার তিন জঙ্গি নিহত ঘুর্ণিঝড় লরায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে ‘পুতিন একটু চা খাও’ বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন এক কোটি ৭২ লাখের বেশি করোনায় সবচেয়ে বিপর্যয়ের মুখে যুক্তরাষ্ট্র ভারতে ৮৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত ইউরোপে আবারও বাড়ছে করোনা সংক্রমণ
বিজ্ঞপ্তি :
চলছে পরীক্ষামুলক সংবাদ প্রচার

ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের ফাইনালে জোকোভিচ-ওসাকা

রিপোর্টারের নাম / ৩১৩ জন দেখেছেন
প্রকাশ : রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৫:২২ অপরাহ্ন

ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন আসরের ফাইনাল নিশ্চিত করেছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। স্পেনের রবার্তো বাতিস্তাকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন তিনি। এদিকে, নারী এককে ফাইনালে উঠেছে নাওমি ওসাকা ও ভিক্টোরিয়া আজারেঙ্কা।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ রবার্তো বাতিস্তা যেন কোনভাবেই ছাড় দিতে চাইলেন না বিশ্বের এক নম্বর টেনিসার জোকোভিচকে। তাই গোটা ম্যাচ জুড়েই ছিলো হাড্ডাহাড্ডি লড়াই।

নোভাকের বিপক্ষে প্রথম সেট থেকেই প্রভাব বিস্তার করে খেলতে থাকেন বিশ্বের ১২তম বাছাই বাতিস্তা। প্রথম সেটেই জয় তুলে নেন ৪-৬ ব্যবধানে। তবে পরের সেটে দুর্দান্ত লড়াই করে স্বরূপে ম্যাচে ফেরেন নোভাক। জিতে যান ৬-৪ গেমে।

শেষে সেটেও দারুণ প্রতিদ্বন্দ্বিতা চলে দুই টেনিসারের মধ্যে। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পরে ৭-৬ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন বিশ্বের নম্বর ওয়ান টেনিস তারকা নোভাক। ফাইনালে তার প্রতিপক্ষ কানাডার মিলস রাওনিক। তবে ম্যাচ শেষে দুর্দান্ত খেলা বাতিস্তার প্রশংসা করতে ভুলেননি তিনি।

নোভাক জোকোভিচ বলেন, ‘আমি জানি না কিভাবে এই ম্যাচটা জিতে গেলাম। বাতিস্তা অসাধারণ খেলেছে। আজকের ম্যাচে আমি আমার সেরাটা দিতে পারিনি।’

এদিকে, নারী এককের ফাইনালে উঠেছেন জাপানের নওমি ওসাকা। দুইদিন আগেও বর্ণবাদ বৈষম্যের প্রতিবাদে টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন নাওমি। কিন্তু পরে টুর্নামেন্টে ফিরেই সেমিফাইনালে বেলজিয়ামের এলিস মার্টেন্সকে সরাসরি ২-০ গেমে হারিয়ে ফাইনালে উঠেন তিনি। আর জোয়ানা কন্টাকে হারিয়ে শিরোপার রেসে জায়গা করে নেন ভিক্টোরিয়া আজারেঙ্কা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত খবর